ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বিদেশীদের চাটুকারিতা আর অপপ্রচারে ব্যস্ত বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৯, ১৪ মার্চ ২০২৪  

বিদেশীদের চাটুকারিতা আর অপপ্রচারে ব্যস্ত বিএনপি

বিদেশীদের চাটুকারিতা আর অপপ্রচারে ব্যস্ত বিএনপি

আন্দোলনের নামে একের পর সহিংসতা করে এখন জনগণ থেকে একেবারেই বিচ্ছিন্ন বিএনপি। হাজারো চেষ্টা করেও তারা আর জনগণের আস্থা অর্জন করতে পারছে না। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত নেত্রী খালেদা জিয়ার অসুস্থতার নাটক দেখিয়েও সাধারণ মানুষের সহানুভূতি পাচ্ছেনা তারা। কিন্তু দলকে তো টিকিয়ে রাখতেই হবে তারেক-ফখরুলকে। আর সেজন্যই আবারো বিদেশী প্রভুদের দ্বারস্থ হয়ে তাদের কাছে নানাবিধ অপপ্রচার করছে বিএনপি।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, দেশের মানুষের কাছ থেকে বিতাড়িত হয়ে বিএনপির অস্তিত্ব রক্ষায় বিদেশীরাই এখন শেষ ভরসা। যদিও বিদেশীদের দিয়ে কতটা স্বার্থ হাসিল করতে পারবে সেটা নিয়েও আছে বিতর্ক। তবুও বিএনপির জন্য এখন বিদেশী কূটনৈতিক ছাড়া আর কোন দরজাও খোলা নেই।

জানা গেছে, বিএনপিকেও খুব একটা পাত্তা দিচ্ছে না বিদেশী কূটনৈতিকরা। রাজনৈতিকভাবে সামর্থ্যহীন এবং সম্ভাবনাহীন একটা দলকে কেনই বা পাত্তা দেবে তারা? কিন্তু তারপরও বিএনপির সিনিয়র নেতারা রুটিন করে মার্কিন, ব্রিটিশ, জাপানি দূতাবাস সহ ইউরোপীয় ইউনিয়ন এবং মধ্যপ্রাচ্যের ক্ষমতাধর দেশগুলোর দূতাবাসে ধর্ণা দিয়ে বেড়াচ্ছে। শুধু তাই নয়, দূতবাসগুলোতে গুজব ছড়ানোর জন্য ছাত্রদল ও যুবদলের সুন্দরী নেত্রীদের একটি দলকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন লন্ডনে পলাতক তারেক রহমান।

একই সাথে নিজেদের অপকর্ম আর ব্যর্থতা ঢাকা দিতে বিএনপির গুজব সেলের তৈরী শত শত গুজব প্রচার করা হচ্ছে দূতাবাসগুলোতে। যেখানে দেশের অর্থনীতি, রাজনীতি এবং চলমান উন্নয়ন নিয়ে লাগাতার মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে।

কিন্তু বাস্তবতা হলো বিদেশীরাও এখন বুঝে গেছে কারা এদেশে সুস্থ রাজনীতি করে, আর কারা রাজনীতির নামে সন্ত্রাস করে। তাই বিএনপির এই তৎপরতাকে বিদেশীরা খুব বেশী গুরুত্বের সাথে দেখছেন না বলেই মনে করছেন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা।

সর্বশেষ
জনপ্রিয়