ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

ময়মনসিংহ জেলার হালুয়াঘাটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ২০ জুলাই ২০২৩  

ময়মনসিংহ জেলার হালুয়াঘাটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

ময়মনসিংহ জেলার হালুয়াঘাটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

ময়মনসিংহের হালুয়াঘাটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র খায়রুল আলম ভূঞা ও হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায়।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে পৌর শহরের উত্তর খয়রাকুড়ি ও খন্দকপাড়া এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

এসময় পৌর মেয়র খায়রুল আলম ভূঞা বলেন, ডেঙ্গু বর্তমান বাংলাদেশের এক অন্যতম আতঙ্কের নাম। দেশে ডেঙ্গু রোগের প্রকোপ বেড়ে গেছে। মূলত এডিস মশা কামড় দিলে মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। ফেলে রাখা টায়ার, প্লাস্টিকের ড্রাম, ফুলের টব, ডাবের খোসা, দীর্ঘদিন পাত্রে জমে থাকা পানির মধ্যে এডিস মশা বংশ বিস্তার করে।

ফলে এসব স্থান সবসময় পরিষ্কার রাখতে হবে পৌরবাসীর। নিজেরা একটু সচেতন হলে ডেঙ্গু রোগের প্রকোপ থেকে আমরা সকলেই মুক্ত থাকতে পারব।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায় বলেন, গতকাল দেশে ১৯ জন মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। আমরা নিজেরা যদি একটু সচেতন হই তাহলে আমাদের এলাকা ডেঙ্গু মুক্ত থাকবে। প্রচন্ড তাপপ্রবাহের মধ্যে জনগণকে নিরাপদ রাখার জন্য সচেতনতা মূলক লিফলেট বিতরণ শুরু করেছি।

সকলকে এই কর্মসূচিতে অংশ গ্রহন করার জন্য আহবান জানান। এ সময় পথচারীসহ পৌরএলাকার বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করা হয়। উক্ত কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহন করেন।

পৌর মেয়র খায়রুল আলম ভূঞা আরো জানান, যত দিন বেঁচে আছি, জনগণের জন্য কাজ করে যাব। মানুষের জন্য কাজ করাই আমার একমাত্র লক্ষ্য।

এর পূর্বে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে উপজেলা পরিষদ কনফারেন্স হল রুমে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির ,মিসেস ঝর্ণা ঘোষ, হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা হাসান, পৌরসভার মেয়র খায়রুল আলম ভূঞা , উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর রশিদ, মোরশেদ আনোয়ার খোকন সন্মানিত সদস্য বীর মুক্তিযোদ্ধা কবীরুল ইসলাম বেগ, কাউন্সিলর সাজ্জাদ হোসেন লিমন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়