ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

রমজানে বাজারে অস্থিরতাই বিএনপির বড় পরিকল্পনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ১৫ মার্চ ২০২৪  

রমজানে বাজারে অস্থিরতাই বিএনপির বড় পরিকল্পনা

রমজানে বাজারে অস্থিরতাই বিএনপির বড় পরিকল্পনা

রমজান ঘিরে দেশের বাজারে অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে মহাপরিকল্পনা হাতে নিয়েছে বিএনপি। যেকোনো মূল্যে নিজেদের অস্তিত্ব রক্ষায় মরিয়া হয়ে উঠেছে তারা।বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দলের ব্যবসায়ীদের মাধ্যমে নিত্যপণ্যের বাজারে কৃত্রিম সংকট তৈরি করে সিন্ডিকেটের মাধ্যমে জনমনে আতঙ্ক তৈরি করাই বিএনপির বর্তমান লক্ষ্য। পরবর্তীতে এর মাধ্যমে তারা রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। তবে এসব পরিকল্পনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন দণ্ডপ্রাপ্ত লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার প্রত্যক্ষ নির্দেশনায় এসব পরিকল্পনা চলছে বলে সূত্র নিশ্চিত করেছে। 

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রোজার সময় দ্রব্যমূল্য বেড়ে গেলে বাজারে অস্থিরতা সৃষ্টি হবে। আর এর প্রভাব সবচেয়ে বেশি পড়বে সাধারণ মানুষের ওপর। তখন ক্ষমতাসীন সরকারের ওপর দোষ চাপাবে সাধারণ মানুষ। আর সেই সুযোগটাই কাজে লাগেতে চায় বিএনপি। তখন দ্রব্যমূল্যের চাপে মানুষকে অতিষ্ট করে রাস্তায় নামানোই বিএনপির মূল লক্ষ্য ও উদ্দেশ্য হয়ে উঠবে।

এ বিষয়ে বৃহস্পতিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, আন্দোলন এবং নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি সিন্ডিকেট করে সরকারকে বিব্রত করার চেষ্টা করতে পারে।

সেতুমন্ত্রী বলেন, একটি রাজনৈতিক দল হিসেব যখন তাদের সব প্রচেষ্টা ব্যর্থতা নিমজ্জিত হয়েছে, তখন তারা অন্যান্য অনেক কিছুতে জড়িয়ে সরকারকে বিব্রত করা এবং সরকারের কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাজার সিন্ডিকেট কারা করে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, এই সরকার জনগণের প্রতিনিধি। শেখ হাসিনার সরকারের সব কর্মকাণ্ড জনস্বার্থকে সমুন্নত রেখে। সরকারকে বিব্রত করার জন্য সিন্ডিকেট থাকতে পারে, কিন্তু আমাদের এখন তলিয়ে দেখতে হবে এ ধরনের অপকর্মের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা আছে কি-না। তারাই (বিএনপি) এসব সিন্ডিকেট করে সরকারকে বিব্রত করা এবং নির্বাচিত সরকারের আজকে যে অগ্রযাত্রা, সেই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্য চেষ্টা করতে পারে।

সর্বশেষ
জনপ্রিয়