ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ১৫ জুলাই ২০২৩  

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা

ময়মনসিংহের গফরগাঁও উপজেলাকে ‘ক’ শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেছে উপজেলা প্রশাসন।শনিবার (১৫ জুলাই) সকালে উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত এক যৌথ সভায় এ ঘোষনা দেওয়া হয়।

আগামী আগষ্ট মাসের প্রথম সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় উপজেলার ৯৮টি উপকারভোগী পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে গৃহ হস্তান্তর করে এ উপজেলাকে আনুষ্ঠানিকভাবে ‘ক’ শ্রেনীর গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকা ঘোষণা করবেন।

যৌথ সভায় জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমামসহ উপজেলার বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন। সভায় উপজেলার ১৫ জন ইউপি চেয়ারম্যান ও পৌরসভার পক্ষে প্যানেল মেয়র তাদের নিজ নিজ এলাকা ‘ক’ শ্রেনীর গৃহহীন ও ভূমিহীন মুক্ত এই মর্মে প্রত্যয়ন দেন।

আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ইতিমধ্যে উপজেলার ৩২৫ টি ঘর নির্মান করে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। এ প্রকল্পের অধীন চতুর্থ ধাপে পৌর শহরে ৮৮টি, রসুলপুর ইউনিয়নে ৪টি ও নিগুয়ারি ইউনিয়নে ৬টিসহ মোট ৯৮টি গৃহের নির্মান কাজ শেষ পর্যায়ে। ৯৮টি তালিকাভুক্ত ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আগষ্ট মাসের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গৃহ হস্তান্তর করবেন।

যৌথ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবিদুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মাহফুজুল আলম মাসুদ, উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, সহকারি কমিশনার ( ভূমি) মোঃ ইয়াছিন খন্দকার, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বারবাড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, জেলা পরিষদ সদস্য দেলোয়ার হোসেন রিপন, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, সাধারন সম্পাদক নাজমুল হক বিপ্লব প্রমুখ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়