ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ময়মনসিংহ জেলার গৌরীপুরে সড়ক অনুমোদন হওয়ায় মিষ্টি বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ১৭ জুলাই ২০২৩  

ময়মনসিংহ জেলার গৌরীপুরে সড়ক অনুমোদন হওয়ায় মিষ্টি বিতরণ

ময়মনসিংহ জেলার গৌরীপুরে সড়ক অনুমোদন হওয়ায় মিষ্টি বিতরণ

ময়মনসিংহের গৌরীপুরে মাওহা ও অচিন্তপুর ইউনিয়নের চারটি আঞ্চলিক কাঁচা সড়ক পাকাকরণে অনুমোদন হওয়ায় গ্রামবাসীর মধ্যে খুশির বন্যা বইছে।

সড়ক পাকাকরণের আনন্দের খবর গতকাল রোববার জনপ্রতিনিধি ও গ্রামবাসীরা মিষ্টিমুখ এবং গ্রামে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে উদযাপন করেছে।

পাকাকরণের জন্য অনুমোদনকৃত সড়কগুলো হলো- মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা টু বীরআহাম্মদপুর দুই কিলোমিটার, মাওহা বাজার থেকে মহিষহাটি বাজার দুই কিলোমিটার। অচিন্তপুর ইউনিয়নের রামচন্দ্রনগর থেকে পালুহাটি তিন কিলোমিটার, খান্দার থেকে মশিরণ হয়ে ষোলপাই দুই কিলোমিটার।

গতকাল রোববার সকালে উপজেলা এলজিইডি প্রকৌশলী কার্যালয়ের একটি প্রতিনিধি দল সড়কগুলো প্রাক্কলন তৈরির কাজ করতে অচিন্তপুর ও মাওহা ইউনিয়নে যায়। খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রামবাসীর আনন্দে মিষ্টিমুখ ও গ্রামের বাজারে মিষ্টি বিতরণ করে।

অচিন্তপুর ইউপি চেয়ারম্যান জায়েদুর রহমান বলেন, বর্ষাকালে অচিন্তপুর ইউনিয়নের কাঁচাসড়ক ব্যবহার করে অনুপযোগী হয়ে যেত। কাঁচাসড়ক দিয়ে গ্রামের রোগীকে হাসাপাতালে নিতে দুর্ভোগ পোহাতে হতো। সড়ক পরিমাপ করতে আসায় আমরা খুব আনন্দিত।

মাওহা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আল ফারুক বলেন, কাঁচা সড়কগুলো নির্মাণ হলে আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থায় নতুন দ্বার উন্মোচিত হবে। এই সড়কগুলো নির্মাণের মধ্য দিয়ে গ্রামবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে।

ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য মোহাম্মদ গোলাম সামদানী খান সুমন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর গ্রাম হবে শহর এই পরিকল্পনায় বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি মহোদয়ের প্রচেষ্টায় আমাদের এই সড়কগুলো পাকাকরণের জন্য অনুমোদন হওয়ায় গ্রামবাসী খুব আনন্দিত। সড়ক পরিমাপ করা হয়েছে। সেই আনন্দ উদযাপন করার জন্যই চলছে মিষ্টি বিতরণ।

উপজেলা এলজিইডি কার্যালয়ের উপসহকারি প্রকৌশলী সাইফুল ইসলাম বলে, ময়মনসিংহ জেলা গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলায় মাওহা ও অচিন্তপুর ইউনিয়ন সহ মোট ১৭ কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরণের জন্য অনুমোদিত হয়েছে। আমরা সড়কগুলো প্রাক্কলন তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করবো। টেন্ডার প্রক্রিয়া শেষে দ্রুত নির্মাণ কাজ শুরু হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়